রিটার্ন ও রিফান্ড

আপনার কেনাকাটার অভিজ্ঞতাকে উদ্বেগমুক্ত ও সহজ করতে আমরা একটি স্বচ্ছ ও ঝামেলামুক্ত রিটার্ন ও রিফান্ড নীতি তৈরি করেছি।

 

পণ্য ফেরতের শর্তাবলী

  • ভুল পণ্য: অর্ডারকৃত পণ্যের পরিবর্তে যদি আপনি অন্য কোনো পণ্য ডেলিভারি পান (প্রমাণ হিসেবে ইনভয়েসের কপি দেখান)।      
  • ক্ষতিগ্রস্ত পণ্য: অর্ডারকৃত পণ্যটি যদি ভাঙা বা ত্রুটিপূর্ণ অবস্থায় আপনার কাছে আসে, তাহলে আপনি সেটি ফেরত পাঠাতে পারবেন।
  • মেয়াদোত্তীর্ণ পণ্য: ডেলিভারি পাওয়ার পর যদি দেখেন, আপনার পণ্যটি মেয়াদোত্তীর্ণ। তাহলে অবশ্যেই সিটি ফেরতযোগ্য হবে।
  • সিদ্ধান্ত বদল: অর্ডারকৃত পণ্য পাওয়ার পর যদি আপনি মন পরিবর্তন করেন এবং অন্য কোনো পণ্য নেওয়ার আগ্রহ প্রকাশ করেন। তাহলে অব্যবহৃত অবস্থায়, পণ্যটি না খুলে দ্রুত আমাদের কাস্টমার সার্ভিস টিমের সঙ্গে যোগাযোগ করুন।

 

দ্রষ্টব্য: বিশেষ কারণ ছাড়া সাধারণত বিক্রিত কোনো পণ্য ফেরত নেওয়া হয় না। তাই প্রতিবার অর্ডার প্লেস করার সময় নিশ্চিত হউন।      

 

আবেদনের সময়সীমা

পণ্য পাওয়ার ৩ দিনের মধ্যে পণ্য ফেরতের আবেদন করুন। ৩ দিন পর, ত্রুটিপূর্ণ ও মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যতীত ফেরত আবেদন গ্রহন করা হবে না।      

 

পণ্য ফেরতযোগ্য হওয়ার শর্তাবলী

  • ফেরত আবেদনের জন্য পণ্যটিকে অব্যবহৃত ও পুনরায় বিক্রিযোগ্য অবস্থায় থাকবে।  
  • পণ্যের প্যাকেজিং অবশ্যই ত্রুটিমুক্ত থাকবে, খোলা যাবে না।
  • ইনভয়েস/মূল চালান বা ক্রয়ের প্রমাণপত্র দেখাতে হবে।
  • পণ্য বদলে নেওয়ার জন্য পণ্যটি পুনরায় বিক্রিযোগ্য অবস্থায় থাকতে হবে। এক্ষেত্রে ফ্রি ডেলিভারির শর্ত প্রজোয্য হবে না।   

 

কিভাবে ফেরত পাঠানোর আবেদন করবেন

  • কাস্টমার সাপোর্ট টিমের সঙ্গে যোগাযোগ করুন: অর্ডার নম্বর ও পণ্য ফেরতের কারণ উল্লেখ করে মোবাইল ফোন, ইমেইল, লাইভ চ্যাট, ম্যাসেঞ্জার অথবা হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমাদের কাস্টমার সাপোর্ট টিমের সঙ্গে যোগাযোগ করুন।
  • যাচাইকরণ এবং অনুমোদন: আমাদের কাস্টমার সাপোর্ট টিম আবেদন যাচাই করবেন। ফেরত প্রক্রিয়ার ধাপগুলো আপনাকে জানাবেন।
  • পুনরায় ফ্রি ডেলিভারি সুবিধা: ত্রুটিপূর্ণ, মেয়াদোত্তীর্ণ ও ভুল পণ্য প্রেরণ ব্যতীত দ্বিতীয় বার ফ্রি ডেলিভারি সুবিধা দেওয়া হয় না।  

 

যে সকল কারণে পণ্য ফেরত নেওয়া হবে না    

  • ব্যবহৃত ও পুনরায় বিক্রির অযোগ্য পণ্য।  
  • কেনো কারণে পণ্যের প্যাকেজিং ক্ষতিগ্রস্থ হলে বা প্যাকেট খোলা থাকলে।
  • প্রচারমূলক অফারের মাধ্যমে বিক্রিত পণ্য।

পণ্য বদল অথবা রিফান্ড

  • পণ্য পর্যবেক্ষণ: ফেরত পাঠানো পণ্যটি পর্যবেক্ষণ শেষে আপনার পছন্দ অনুযায়ী পণ্য বদল অথবা রিফান্ড গ্রহন করতে পারবেন।
  • রিফান্ড পদ্ধতি: মূল পেমেন্ট পদ্ধতি অনুযায়ী আপনার অর্থ রিফান্ড করা হবে। মাধ্যম— বিকাশ, নগদ, কার্ড অথবা স্টোর ক্রেডিট।
  • রিফান্ড সময়সীমা: আবেদনকৃত পণ্যের পর্যবেক্ষণ শেষে ৫ থেকে ৭ কার্যদিবসের মধ্যে রিফান্ড বা রিপ্লেসমেন্ট প্রক্রিয়া সম্পন্ন হবে।

 

জেনে রাখুন

  • কারণ ও আবেদন ছাড়া রিফান্ড বা বদলের উদ্দেশ্যে পাঠানো কোনো পণ্য গ্রহন করা হয় না।
  • উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের পণ্য বদল, ফেরত ও রিফান্ড প্রক্রিয়া সম্পন্ন হওয়ার জন্য সর্বোচ্চ ১০-১৫ দিন সময় লাগতে পারে।
  • জেলা ও বিভাগীয় শহর পর্যায়ের পণ্য বদল, ফেরত ও রিফান্ড প্রক্রিয়া সম্পন্ন হওয়ার জন্য সর্বোচ্চ ৭-১০ দিন সময় লাগতে পারে।
  • উপরে উল্লেখিত মানদণ্ড ও শর্তসমূহ পূরণ করতে ব্যর্থ হলে পণ্য বদল, ফেরত অথবা রিফান্ডের আবেদন গ্রহনযোগ্য হবে না।

 

সহযোগিতা নিন   

পণ্য বদল, ফেরত ও রিফান্ড আবেদন বিষয়ে যে কোনো প্রশ্নের উত্তর পেতে আমাদের গ্রাহক পরিসেবা দলের সঙ্গে কথা বলুন।

  • ২৪ ঘণ্টা, সপ্তাহের ৭ দিনই আমরা প্রস্তুত।
  • 📞 +৮৮০১৭৬৬৬৬৫৬৪১ | +৮৮০১৩৩২৫৪৯৮৩৬ | +৮৮০১৩৩২৫৪৯৮৪০

✉️ info@vitacare.com.bd